এখনই জেনে নিন উইন্ডোজ সফটওয়্যার গুলোকে আপডেট রাখর ৫টি প্রয়োজনীয় টুল

আসসালামু আলাইকুম 

বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন আল্লাহর রহমতে কারণ Bdfirsttech এর সাথে থাকলে সবাই ভালই থাকে আর আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি
আমরা অনেকেই উইন্ডোজের বিভিন্ন ধরনের সিকিউরিটি নিয়ে অনেক ধরনের চিন্তাভাবনা করলেও বাস্তব চিত্রটা কিন্তু একটু ভিন্ন ধরনের। খুব সহজেই বলা যায় যে আমাদের দেশে উইন্ডোজের ইউজারই বেশী। আমাদের দেশের কথা বাদই দিলাম। আমরা যারা ভিজিটর বা ইউজার আমাদের মধ্যেও উইন্ডোজ ব্যবহারকারীর সংখ্যা কম নয়। তাই আমি অনেক চিন্তা করে ভাবলাম উইন্ডোজোর প্রয়োজনীয় কিছু টুল নিয়ে একটা আর্টিকেল লেখা যাক। আর সফটওয়্যার আপডেশান এর সাথে নিরাপত্তাজনিত ব্যাপারটা জড়িত তাই এক্ষেত্রে প্রয়োজনীয় টুলগুলো আমাদের অবশ্যই অবশ্যই জানা থাকা দরকার তা না হলে অসুবিধা হতে পারে। চলুন আর বেশি কথা না বাড়িয়ে সরাসরি আপনাদেরকে ৫টি প্রয়োজনীয় টুল এর সাথে পরিচয় করিয়ে দেই

১. আপডেট স্টার :

এটির মাধ্যমে আমাদের কম্পিউটারে যত ধরনের সফটওয়্যার ইন্সটল করা আছে সকল সফটওয়্যার কে আপডেট রাখতে সাহায্য করে। এই টুলটি Automatically অনলাইন Database চেক করে আমাদেরকে Notify করবে যে আমাদের কোন সফটওয়্যারটির আপডেট পাওয়া যাচ্ছে।

২. সফটওয়্যার - আপটুডেট :

এই টুল টি আরেকটি ফ্রি টুল যা আমাদের ইন্সটল করা সফটওয়্যারের Update করতে অনেক সাহায্য করে থাকে। এর কাজ গুলো অনেকটা আপডেট স্টারের মতই অনলাইন ডাটাবেস চেক করে আমাদেরকে Notify করা।

৩. সুমো:

এই টুল টি এই কাজের জন্য আরেকটি চমৎকার টুল। এই টুলটির উইন্ডোজের ৯০০০০ এরও বেশী সফটওয়্যারের অনলাইন Database আছে। এই টুলটির মাধ্যমে আমরা যে কোন দূর্লভ সফটওয়্যারের আপডেটও পেতে পারি বলে আশা করা যায়।

৪. অ্যাপ ম্যানেজার :


অ্যাপ ম্যানেজার প্রথমে আমাদের পুরো কম্পিউটার এর সিস্টেম কে স্ক্যান করে আমাদের কম্পিউটার এর সিস্টেমে ইন্সটল করা টুল এবং ভার্সনগোলোর ইনফরম্যাশন বা তথ্য রিপোর্ট তৈরী করবে এবং পরবর্তীতে সেই রিপোর্ট http://www.filehippo.com এ পাঠানো হবে তার আপডেট চেকিং করার জন্যে। এবং কোন আপডেট রিলিজ হয়ে থাকলে আমাদের ব্রাউজারে তা ডাউনলোড করার জন্য অপশন দেখাবে। এই আপডেট গুলো কখনোই অটোমেটিক্যালি ডাউনলোড হবে না।

৫. পার্সোনাল সফটওয়্যার ইন্সপেক্টর :


এই টুলটির মাধ্যমে আমাদের কম্পিউটার এর সিস্টেমের ইন্সটল করা টুলের দূর্বল স্পটগুলো কে খুঁজে বের করে থাকে এবং সেই ক্ষেত্রে প্রয়োজনীয় প্যাচগুলোকে লোড করে থাকে। এর ৪০০০ টুলের একটি ডাটাবেস ও আছে।

তো আজকে এ পর্যন্তই
আশা করি পোস্টটি আপনাদের কাছে ভাল  লেগেছে যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং প্রতিদিন নতুন নতুন পোস্ট পেতে আমাদের সাইটে ভিজিট করবেন


ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আমাদের সাথেই থাকবেন 


                       ধন্যবাদ

Post a Comment

0 Comments